ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

বাইরে ফিটফাট ভিতরে সদরঘাট, পউষী রেস্টুরেন্টকে জরিমানা 

আতিকুর রহমান মানিক ::  কক্সবাজার শহরের ঝাউতলায় বাইরে চাকচিক্যময় পরিবেশের আড়ালে চুটিয়ে ব্যবসা করে আসছিল পউষী রেষ্টুরেন্ট। প্রচলিত মূল্যের চেয়ে চড়াদামে খাবার বিক্রি করে আসা পউষী’র বাইরের ফিটফাট সাজসজ্জার আড়ালে পাকঘরের পরিবেশ ছিল সদরঘাট টাইপের।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের অভিযানে তাই ২০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে পউষী কর্তৃপক্ষকে।

শনিবার ৫ সেপ্টেম্বর সকালে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

অভিযান পরিচালনাকারী কমকর্তা জানান,

উক্ত অভিযানে ঝাউতলা এলাকার পউষী রেস্টুরেন্ট, রান্নাঘর রেস্টুরেন্ট, লাবনী পয়েন্ট এলাকার নওয়াব রেস্টুরেন্ট ও কল্লোল রেস্টুরেন্ট সহ বিভিন্ন রেস্টুরেন্টে তদারকি করা হয়।

এসময় পউষী রেষ্টুরেন্টের পাকঘরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও খাদ্যে নিষিদ্ধ টেস্টিং সল্ট এর ব্যাবহাররের প্রমান মিলে। এ ছাড়সও করোনাকালীন জরুরী স্বাস্থ্যবিধি অনুসরন না করার অপরাধে পউষী রেস্টুরেন্টকে ২০হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার তদারকি কালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর একদল সদস্য।

জনস্বার্থে এরকম অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

পাঠকের মতামত: